ভালোবাসার বাণী

0 Comments

“স্বপ্ন তাকে নিয়েই দেখ যে শুধু স্বপ্ন দেখায় না বাস্তবায়নও করে, কিন্তু এমন কাউকে নিয়ে স্বপ্ন দেখ না যে স্বপ্ন দেখিয়ে নিজেই হারিয়ে যায়”।

___ রেদোয়ান মাসুদ

“কাউকে মন থেকে ভালবাসলে আপনিও তার কাছ থেকে আপনার মত ভালবাসা আশা করবেন, আর এটাই স্বাভাবিক। কিন্তু এটাও মনে রাখতে হবে আপনি তার কাছ থেকে আপনার মত গভীর ভালবাসা নাও পেতে পারেন। কারণ আপনার কাছে সে “প্রিয় মানুষটি” হলেও তার কাছে আপনি প্রিয় মানুষ নাও হতে পারেন। তাই আপনি তাকে যত কাছে পেতে চাইবেন তার কাছে থেকে কষ্টের পরিমাণটাও মনে হয় তত বেশি ই পাবেন”।

___ রেদোয়ান মাসুদ

“মেয়েদের চেয়ে বোকা জাতি বোধহয় পৃথিবীতে দ্বিতীয়টি আর নেই, বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় তারা অযোগ্য ও অপদার্থ ছেলেদের জন্য নিজদেরকে উজাড় করে দেয়, আবার যোগ্য ও ভাল ছেলেদের কে দূরে ঠেলে দেয়। তাই দুই দিক থেকেই তারা বোকামির পরিচয় দেয়”।

___ রেদোয়ান মাসুদ

“প্রেম করতে টকার প্রয়োজন না হলেও
প্রেম টিকিয়ে রাখতে টাকার প্রয়োজন হয়”।

___রেদোয়ান মাসুদ

“বন্ধুর সাথে ভালোবাসার সম্পর্কে জড়ানো ঠিক নয়।বন্ধুত্ব সম্পর্কটা চির দিনের জন্য যা কোন কারনে ভেঙ্গে গেলেও আবার কোন দিন না কোন দিন জোড়া লাগে কিন্তু ভালোবাসার মানুষটির সাথে সম্পর্ক ভেঙ্গে গেলে ভালোবাসার পাশাপাশি বন্ধুত্বের সম্পর্কটাও হারিয়ে যায়”।
__ রেদোয়ান মাসুদ

“ভালবাসা আর ভাল লাগা এক জিনিস না। ভাল সবারই লাগে কিন্তু ভালবাসতে ক’জন পারে?”

__ রেদোয়ান মাসুদ

“আকাশে অনেক তাঁরা থাকলেও চাঁদ কিন্তু একটাই আছে,

ভালবাসার মানুষের অভাব না হলেও মন কিন্তু একটাই থাকে।

তাই যাকেই মন দাওনা কেন বুঝে শুনেই দিও,

কারন মন বিনিময়ের পর আবার তুমি ফিরিয়ে আনলেও

যাকে মন দিয়েছ সে কিন্তু তার মন নাও ফিরিয়ে নিতে পারে”।

___ রেদোয়ান মাসুদ

“যদি কেউ তোমাকে ভালবাসে, আর তুমি যদি তাকে গ্রহন করতে না পার, তাহলে তার দেয়া কোন উপহার গ্রহন করা অথবা তাকে বন্ধু ভেবে ঘনিষ্টভাবে না চলাটাই ভাল।যে তোমাকে ভালবাসে সে তোমার পিছনে লেগেই থাকবে। আর তোমার ঘনিষ্টভাবে চলাফেরা তার প্রতি তোমার দুর্বলতাই প্রকাশ পাবে, যা তাকে তোমার প্রতি আরও বেশি আকৃষ্ট করে তুলবে”।

___রেদোয়ান মাসুদ

যে ভালবাসার মাঝে অবিশ্বাস জন্মেছে,
সে ভালবাসা নিয়ে স্বপ্ন না দেখাটাই ভাল।
কারন ভালবাসা অফুরন্ত,
আর অবিশ্বাস চিরস্থায়ী।
যা অফুরন্ত ভালবাসাকে
কোন দিন না কোন দিন ঘুন ধরাবেই।

__রেদোয়ান মাসুদ

“কেউ তোমাকে অনেক ভালবাসবে, সহজেই অনেক আপন করে নিবে। আর তাতে তুমি আনন্দে ভেসে যেও না। এ আনন্দ তোমার জন্য নাও সইতে পারে।অপেক্ষা কর সময়ের জন্য।সময়ই বলে দিবে এ ভালবাসা তোমার জন্য দুঃখের না সুখের”।

___ রেদোয়ান মাসুদ

“যে থাকবেনা তাকে যত ভাবেই আটকে রাখতে চাওনা কেন কোন লাভ হবে না, কারন সে ইতিমধ্যে তোমার প্রতি তার সকল মায়া ত্যাগ করে ফেলেছে। হয়তোবা তোমার চোখের দিকে তাকিয়ে মাঝে মাঝে ভালবাসার অভিনয় করবে, কিন্তু তুমি তাকে এতই ভালবেসে ফেলেছ যে তার সামান্য একটু অভিনয়েই তাকে ফিরে পাওয়ার স্বপ্নে অস্থির হয়ে গেছ। আসলে এ স্বপ্নই তোমাকে আরো বেশি কষ্ট দিবে, যা তুমি কল্পনাও করতে পারবে না”।

___ রেদোয়ান মাসুদ

“কিছু চোখ তোমার দিকে বাঁকা নজরে তাকাবে, কিছু হৃদয় তোমাকে আপন করে নিতে চাইবে, আর কিছু কণ্ঠ তোমাকে মধুর সূরে ডাকবে। তাই বলে তুমি সবার দিকে তাকাতে পার না, সবার হৃদয়ের সাথে হৃদয় মিলাতে পার না, সবার কণ্ঠে কণ্ঠ দিতে পার না। তোমাকে এমন একজনকে বেছে নিতে হবে যে তোমার চেহারা দেখে ভালবাসে না, ভালবাসে শুধু তোমার হৃদয় দেখে”।

___ রেদোয়ান মাসুদ

“ভালবাসার আনন্দ হাসির মাধ্যমে বাতাসে মিশে যায়, ইচ্ছে করলেই বারবার ফিরে পাওয়া যায় না। আর ভালবাসার বেদনা বুকের মাঝে বরফের মত জমাট বেধে থাকে, হঠাৎ করে মনে পড়লে তা গলে চোখ দিয়ে ঝরে পরে”।

____ রেদোয়ান মাসুদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *